চিয়া সিড এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪

চিয়া সিডকে সুপার ফুড বলা হয়ে থাকে। চিয়া সিড হৃদরোগের ঝুঁকি এবং ব্লাড সুগার কমানো সহ আরও অনেক উপকার করে। চিয়া সিড এর দাম কত টাকা বাংলাদেশে তা নিয়ে আজকের এই ব্লগে বিস্তারিত আলোচনা করবো।

চিয়া সিড আমাদের হৃদরোগের ঝুঁকি কমায়, ব্লাড সুগার (রক্তে চিনির পরিমাণ) কমায়, গ্যাসের সমস্যা দূর করতে, শরীর থেকে ক্ষতিকর পদার্থ বের করতে সাহায্য করে থাকে। তাই, চিয়া সিডকে সুপার ফুড বলা হয় থাকে। আপনি যদি চিয়া সিড কিনতে চান এবং দাম না জানেন, তাহলে পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়ুন।

তো চলুন, চিয়া সিড এর দাম কত টাকা বাংলাদেশে তা সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

চিয়া সিড এর দাম কত টাকা

চিয়া সিড ৫০০ গ্রাম ৩০০ টাকা এবং ১ কেজি চিয়া সিড ৫০০ টাকা থেকে ৬০০ টাকা বিক্রি হয়ে থাকে। চিয়া সিড ভালো মানের নিতে চাইলে ৫০০ গ্রাম এর দাম ৩০০ টাকা এবং ১ কেজির দাম ৫২০ টাকা থেকে ৬০০ টাকা লাগবে।

চিয়া সিড বিভিন্ন রকমের পাওয়া যায়। তবে, এভারেজ চিয়া সিড এর দাম সাধারণত ৩০০ টাকা ৫০০ গ্রাম এর দাম এবং ১ কেজির দাম ৫২০ টাকা থেকে ৬০০ টাকা হয়ে থাকে। বিভিন্ন কোম্পানি থেকে চিয়া সিড প্যাকেটজাত করে বিক্রি করা হয়ে থাকে।

চিয়া সিডকে সুপার ফুড বলা হয় যা আমাদের দেহের অনেক মারাত্মক রোগের বিরুদ্ধে কাজ করে। চিয়া সিড কিনতে চাইলে উপরে উল্লেখ করে দেয়া দামে কিনতে পারবেন অনলাইন থেকে কিংবা যেকোনো মুদি দোকান থেকে।

আরও পড়ুন — আখরোট এর দাম কত টাকা বাংলাদেশে

চিয়া সিড ১০০ গ্রাম দাম কত

চিয়া সিড ১০০ গ্রাম এর দাম ৮০ থেকে ৯০ টাকা। আপনি যদি চিয়া সিড ১০০ গ্রাম এর একটি প্যাকেট কিনতে চান, তাহলে ৮০ টাকা থেকে ৯০ টাকা লাগবে। তবে, অনেক সময় ২/৫ টাকা কম বা বেশি হতে পারে। চিয়া সিড সুপারফুড হওয়ার কারণে এর দাম একটু বেশি হয়ে থাকে।

আপনি যদি ১০০ গ্রাম চিয়া সিড কিনতে চান, তাহলে অনলাইন থেকে কিংবা সরাসরি যেকোনো মুদি দোকান থেকে কিনতে পারবেন। চিয়া সিড আমাদের শরীরের জন্য অনেক উপকারী উপাদান বহন করে। হৃদরোগের ঝুঁকি, ডায়াবেটিস সহ বিভিন্ন রোগের প্রতিরোধ গড়ে তোলে এই চিয়া সিড।

চিয়া সিড ২৫০ গ্রাম দাম কত টাকা

চিয়া সিড ২৫০ গ্রামের দাম ১৭০ টাকা। ২৫০ গ্রাম চিয়া সিড এর একটি প্যাকেট কিনতে চাইলে ১৭০ টাকা লাগবে। তবে, অনেক সময় ১৮০ টাকা পর্যন্ত লাগতে পারে ২৫০ গ্রাম চিয়া সিড এর দাম। চিয়া সিড একটি গুরুত্বপূর্ণ খাবার যাকে আমরা সুপার ফুড বলে থাকি কারণ এটি অনেক মারাত্মক রোগের কার্যকরী ঔষধ হিসেবে কাজ করে।

আরও পড়ুন — আজকে ব্রয়লার মুরগির দাম কত টাকা 

চিয়া সিড খেতে চাইলে ২৫০ গ্রামের একটি প্যাকেট কিনতে পারেন। এটি অনলাইন থেকে কিংবা সরাসরি যেকোনো মুদি দোকান থেকে কিনতে পারবেন।

চিয়া সিড ৫০০ গ্রাম দাম কত টাকা

৫০০ গ্রাম চিয়া সিড এর দাম ২৮০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। আপনি যদি ৫০০ গ্রাম ওজনের একটি চিয়া সিড এর প্যাকেট কিনতে চান, তাহলে ২৮০ টাকা থেকে ৩০০ টাকার মাঝেই কিনতে পারবেন। চিয়া সিডকে সুপার ফুড বলা হয় যা আমাদের দেহের জন্য অনেক উপকারী একটি খাবার।

আপনার যদি ডায়াবেটিস থাকে, কিংবা হার্টের রোগ তাহলে চিয়া সিড খেতে পারেন। চিয়া সিড খেলে রক্তে চিনির পরিমাণ এবং হার্টের বিভিন্ন রোগ থেকে মুক্তি মেলে। তাই, চিয়া সিডকে সুপার ফুড বলা হয়।

চিয়া সিড ১ কেজি দাম কত টাকা

১ কেজি চিয়া সিড এর দাম ৫২০ টাকা থেকে ৬৫০ টাকা পর্যন্ত হয়ে থাকে। চিয়া সিড বিভিন্ন কোম্পানি থেকে প্যাকেটজাত করা হয়ে থাকে। চিয়া সিডের মানের উপর ভিত্তি করে দাম নির্ধারণ করা হয়। সবথেকে ভালো মানের ১ কেজি চিয়া সিডের দাম ৬০০ টাকা থেকে ৬৫০ টাকা অব্দি হয়ে থাকে।

আরও পড়ুন — বাসমতি চালের দাম কত টাকা

তবে, আপনি চাইলে ১ কেজি চিয়া সিড ৫২০ টাকা থেকে শুরু করে ৬৫০ টাকা পর্যন্ত যেকোনো দামে কিনতে পারবেন। চিয়া সিড কেনার পূর্বে অবশ্যই এর মান যাচাই করে নিবেন। যেকোনো মুদি দোকান থেকে চিয়া সিড কিনতে পারবেন। এছাড়াও, অনলাইন থেকেও চিয়া সিড অর্ডার করা যায়।

১ কেজি চিয়া বীজের দাম কত?

১ কেজি চিয়া বীজের দাম ৫২০ টাকা থেকে শুরু করে ৬৫০ টাকা অব্দি হয়ে থাকে। কোয়ালিটির উপর ভিত্তি করে চিয়া বীজের দাম ৬৫০ টাকা অব্দি হয়। আপনি যদি চিয়া বীজ কিনতে চান, তাহলে প্যাকেটজাত ১ কেজি চিয়া বীজ সর্বোনিম্ন ৫২০ টাকা থেকে শুরু করে ৬৫০ টাকার মাঝে কিনতে পারবেন।

অনলাইন থেকে এবং সরাসরি যেকোনো মুদি দোকান থেকে চিয়া বীজ কিনতে পারবেন। চিয়া বীজ একটি সুপার ফুড যা আমাদের দেহের অনেক ক্ষতিকর রোগের প্রতিরোধ গড়ে তোলে।

৫০০ গ্রাম চিয়া বীজের দাম কত টাকা

৫০০ গ্রাম চিয়া বীজের দাম ২৮৫ টাকা থেকে ৩০০ টাকা অব্দি হয়ে থাকে। আপনি যদি ৫০০ গ্রাম চিয়া বীজ কিনতে চান, তাহলে ৫০০ গ্রাম ওজনের চিয়া বীজের একটি প্যাকেট কিনতে পারেন। এছাড়াও, খোলা চিয়া বীজ পাওয়া যায়।

৫০০ গ্রাম ওজনের একটি চিয়া বীজের প্যাকেটের দাম ২৮৫ টাকা থেকে ৩০০ টাকা হয়ে থাকে। যেকোনো মুদি দোকান থেকে কিংবা অনলাইন থেকে চিয়া বীজ কিনতে পারবেন। চিয়া বীজ প্রতিদিন পানিতে ভিজিয়ে রেখে খেলে অনেক রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

অর্গানিক চিয়া সিড এর দাম কত টাকা ২০২৪

অর্গানিক চিয়া সিড এর দাম এর পরিমাণের উপর নির্ভর করে থাকে। ১০০ গ্রাম অর্গানিক চিয়া সিডের দাম ৮০ টাকা থেকে ৯০ টাকা হয়ে থাকে। আবার, ২৫০ গ্রাম ওজনের অর্গানিক চিয়া সিডের দাম ১৭০ টাকা থেকে ১৮০ টাকা অব্দি হয়ে থাকে।

৫০০ গ্রাম অর্গানিক চিয়া সিড এর দাম ২৮০-৩০০ টাকা অব্দি বিক্রি হয় আমাদের দেশে। ১ কেজি অর্গানিক চিয়া সিডের দাম ৫২০ টাকা থেকে শুরু করে ৬৫০ টাকা অব্দি হয়ে থাকে। এছাড়াও, বিভিন্ন দামের এবং মানের চিয়া সিড পাওয়া যায়।

আরও পড়ুন — মিল্ক শেক এর দাম কত টাকা

FAQ

চিয়া সিড এর বাংলা নাম কি?

চিয়া সিড এর বাংলা নাম হচ্ছে তোকমা। অনেকেই এটিকে চিয়া সিড বলেন, আবার কেউ চিয়া বীজ বলে থাকেন।

চিয়া বীজ ও তোকমা কি একই?

হ্যাঁ, চিয়া বীজ ও তোকমা একই জিনিস। চিয়া বীজ বা তোকমা বলতে আমরা যে জিনিসটি বুঝি, সেটিকে আবার চিয়া সিড বলা হয়ে থাকে। এগুলোকে সুপার ফুড বলা হয়ে থাকে।

কিভাবে চিয়া বীজ বেশি খাওয়া যায়?

চিয়া বীজ প্রতিদিন খাওয়ার অভ্যাস করতে চাইলে চিয়া বীজের সাথে ইসবগুলের ভুসি পানিতে মিশিয়ে খেতে পারেন। চিয়া বীজ এবং ইসবগুলের ভুসি রাতে এক গ্লাস পানিতে ভিজিয়ে রেখে সকালে উঠে খেতে পারেন। এভাবে করে বেশি পরিমাণে চিয়া বীজ খেতে পারবেন।

শেষ কথা

আজকের এই ব্লগে আপনাদের সাথে চিয়া সিড এর দাম কত টাকা তা নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়লে চিয়া বীজের দাম কত টাকা এবং বিভিন্ন ওজনের চিয়া সিড এর দাম সম্পর্কে জানতে পারবেন।

প্রয়োজনীয় জিনিসের দামইলেক্ট্রনিক্স পণ্যের দামখাদ্যদ্রব্যের দামস্বর্ণের দাম ইত্যাদি সম্পর্কে আপডেট জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আমি পেশায় একজন ব্লগার এবং কন্টেন্ট রাইটার। এই ওয়েবসাইটে বিভিন্ন পণ্যের আপডেট দাম প্রকাশ করে থাকি। এছাড়াও, আমি একজন ওয়েবসাইট এসইও স্পেশালিষ্ট।

Leave a Comment