২১ ক্যারেট সোনার দাম কত টাকা আজকে বাংলাদেশে ২০২৪

২১ ক্যারেট সোনা কিনতে চাচ্ছেন কিন্তু ২১ ক্যারেট সোনার দাম কত টাকা জানেন না? তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্যই। বাংলাদেশে 21 ক্যারেট সোনার দাম সম্পর্কে আপডেট জানতে পারবেন এখানেই।

অলংকার তৈরি করার পাশাপাশি অনেকেই এখন স্বর্ণের উপর বিনিয়োগ করতে চাচ্ছেন। ঠিক একারণেই অনেকে এখন স্বর্ণ ক্রয় করে থাকেন। স্বর্ণ ১৮ ক্যারেট, ২১ ক্যারেট এবং ২২ ক্যারেট এর হয়ে থাকে। স্বর্ণের মূল্য বৃদ্ধির কারণে আপনি যদি ২১ ক্যারেট স্বর্ণ কিনতে চান, তাহলে এর দাম জানতে হবে।

আমাদের দেশে প্রায় প্রতিদিন স্বর্ণের দাম উঠানামা করে থাকে। তাই, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন এর নির্ধারণ করে দেয়া ২১ ক্যারেট গোল্ড রেট কত টাকা তা জানা জরুরি। তো চলুন, আজকের গোল্ড রেট সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

২১ ক্যারেট সোনার দাম কত টাকা

আজকের গোল্ড রেট অনুযায়ী ২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৯৬২০ টাকা। এছাড়া, ২১ ক্যারেট ১ ভরি সোনার দাম বাংলাদেশে ১,১২,১৬৯ টাকা। আপনি চাইলে ২১ ক্যারেট এর ১ আনা সোনা ৭০১০ টাকায় কিনতে পারবেন। সোনার আজকের দাম অনুযায়ী ১ রতি ২১ ক্যারেটের সোনার দাম ১,১৬৮ টাকা।

সোনা বিভিন্ন ওজনে বিক্রি করা হয়ে থাকে। এছাড়াও, গ্রাম/রতি/আনা/ভরি ইত্যাদি পরিমাপেও সোনা বিক্রি হয়। আন্তর্জাতিক মান অনুযায়ী স্বর্ণ গ্রাম হিসেবে বিক্রি হয়। আপনি চাইলে ২১ ক্যারেটের স্বর্ণ গ্রাম/ভরি/আনা/রতি হিসেবে কিনতে পারবেন।

২১ ক্যারেট ১ আনা সোনার দাম কত টাকা

২১ ক্যারেট ১ আনা সোনার দাম ৭০১০ টাকা। বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন কর্তৃক নির্ধারণ করে দেয়া আজকের স্বর্ণের রেট অনুযায়ী ২১ ক্যারেটের ১ গ্রাম স্বর্ণের দাম হয় ৯৬২০ টাকা। সে হিসেবে ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে ১,১২,১৬৯ টাকা। যেহেতু, ১৬ আনায় ১ ভরি স্বর্ণ হয়, তাই ১ আনা স্বর্ণের দাম হচ্ছে ৭০১০ টাকা।

অর্থাৎ, ২১ ক্যারেটের ১ আনা স্বর্ণের দাম ৭০১০ টাকা। আপনি আজকের স্বর্ণের এই রেট অনুযায়ী বাংলাদেশের যেকোনো দোকান থেকে স্বর্ণ কিনতে পারবেন। স্বর্ণের বাজার মূল্য প্রতিদিন পরিবর্তন হয়। তাই, স্বর্ণ কিনতে চাইলে স্বর্ণের আপডেট দাম জানতে এই পেজটি ভিজিট করুন।

২১ ক্যারেট ১ রতি সোনার দাম কত টাকা

৬ রতি স্বর্ণ সমান ১ আনা হয়। ১৬ আনা স্বর্ণ সমান ১ ভরি স্বর্ণ হয়। আবার, ১১.৬৬ গ্রাম স্বর্ণে ১ ভরি হয়। সে হিসেবে ১ গ্রাম ২১ ক্যারেটের স্বর্ণের দাম আজকে ৯৬২০ টাকা হলে ১ রতি স্বর্ণের দাম হচ্ছে ১,১৬৮ টাকা।

অর্থাৎ, ১ গ্রাম স্বর্ণের দাম ৯৬২০ টাকা হলে ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে ৯৬২০x১১.৬৬ = ১,১২,১৬৯ টাকা। আবার, ১৬ আনায় ১ ভরি স্বর্ণ হয়। তাই, ১ আনা স্বর্ণ সমান ১,১২,১৬৯/১৬ = ৭০১০ টাকা। যেহেতু ৬ রতি সমান ১ আনা হয়, তাই ১ রতি স্বর্ণের দাম ৭০১০/৬ = ১,১৬৮ টাকা।

আপনি যদি ১ রতি ২১ ক্যারেটের স্বর্ণ কিনতে চান, তাহলে উপরে উল্লেখ করে দেয়া এই দামে স্বর্ণ কিনতে পারবেন। বাজুস কর্তৃক প্রতিদিনের স্বর্ণের আপডেট দাম নির্ধারণ করে দেয়া হয়। আমরা সেই তথ্য অনুযায়ী আমাদের ওয়েসসাইটে স্বর্ণের সঠিক দাম উল্লেখ করে দেই।

২১ ক্যারেট ১ ভরি সোনার দাম কত টাকা

১ ভরি ২১ ক্যারেট সোনার দাম ১,১২,১৬৯ টাকা। ২১ ক্যারেটের ১ গ্রাম স্বর্ণের দাম ৯৬২০ টাকা বিক্রি হচ্ছে যা বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন – বাজুস থেকে নির্ধারণ করে দেয়া হয়েছে। ১ ভরি সমান ১১.৬৬ গ্রাম হওয়ার কারণে, ১ ভরি স্বর্নের দাম হচ্ছে ১,১২,১৬৯ টাকা।

তাই, আপনি যদি ২১ ক্যারেট এর 1 ভরি স্বর্ণ কিনতে চান, তাহলে ১,১২,১৬৯ টাকায় কিনতে পারবেন। স্বর্ণের দাম উঠানামা করে থাকে। তাই, আপডেট দাম জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

৪ আনা সোনার দাম কত ২১ ক্যারেট

২১ ক্যারেটের ৪ আনা সোনার দাম ২৮,০৪০ টাকা। ১ আনা সোনার দাম ইতোমধ্যে উপরে উল্লেখ করে দেয়া হয়েছে ৭০১০ টাকা। সে হিসেবে ৪ আনা সোনার দাম হচ্ছে ৭০১০x৪ = ২৮,০৪০ টাকা। ২১ ক্যারেটের ৪ আনা সোনা কিনতে চাইলে এই দামের মাঝে কিনতে পারবেন।

আমাদের দেশে ১৮ ক্যারেট, ২১ ক্যারেট এবং ২২ ক্যারেটের স্বর্ণ কেনা যায়। আপনি যদি ২১ ক্যারেটের স্বর্ণ কিনতে চান, তাহলে উপরে উল্লেখ করে দেয়া দামে কিনতে পারবেন। এখানে ২১ ক্যারেটের বিভিন্ন ওজনের স্বর্ণের দাম কত টাকা তা উল্লেখ করে দেয়া হয়েছে।

21 ক্যারেট স্বর্ণের দাম কত টাকা আজকে

21 ক্যারেটের বিভিন্ন ওজনের স্বর্ণ রয়েছে। 21 ক্যারেটের ১ গ্রাম স্বর্ণের দাম হচ্ছে ৯৬২০ টাকা। আবার, 21 ক্যারেটের ১ ভরি স্বর্ণের দাম হচ্ছে ১,১২,১৬৯ টাকা। আপনি যদি ২১ ক্যারেটের ১ আনা স্বর্ণ কিনতে চান, তাহলে ৭০১০ টাকা লাগবে। ১ রতি ২১ ক্যারেটের স্বর্ণের দাম হচ্ছে ১,১৬৮ টাকা।

উপরে উল্লেখ করে দেয়া আজকের গোল্ড রেট অনুযায়ী স্বর্ণ কিনতে পারবেন। এই গোল্ড রেট প্রায় প্রতিদিন উঠানামা করে থাকে যা বাংলাদশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন – বাজুস থেকে আপডেট করে দেয়া হয়। বিস্তারিত দাম জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজকের স্বর্ণের দাম ২০২৪

বাংলাদেশ জুয়েলার্স সমিতি থেকে প্রতিদিনের স্বর্ণের দাম নির্ধারণ করে দেয়া হয়। আপনি যদি স্বর্ণ কিনতে চান, তাহলে এই দামের মাঝে স্বর্ণ কিনতে হবে। নিচে বাংলাদেশ জুয়েলার্স সমিতি থেকে নির্ধারণ করে দেয়া আজকের স্বর্ণের দামের একটি তালিকা উল্লেখ করে দেয়া হয়েছে।

সোনার ক্যারেট এবং ওজনআজকের সোনার দাম
১৮ ক্যারেট ১ গ্রাম স্বর্ণ৮,২৫০ টাকা
১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণ৯৬,১৯৫ টাকা
১৮ ক্যারেট ১ আনা স্বর্ণ৬,০১২ টাকা
১৮ ক্যারেট ১ রতি স্বর্ণ১,০০২ টাকা
২১ ক্যারেট ১ গ্রাম স্বর্ণ৯,৬২০ টাকা
২১ ক্যারেট ১ ভরি স্বর্ণ১,.১২,১৬৯ টাকা
২১ ক্যারেট ১ আনা স্বর্ণ৭,০১০ টাকা
২১ ক্যারেট ১ রতি স্বর্ণ১,১৬৮ টাকা
২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণ১০,০৮০ টাকা
২২ ক্যারেট ১ ভরি স্বর্ণ১,১৭,৫৩২ টাকা
২২ ক্যারেট ১ আনা স্বর্ণ৭,৩৪৫ টাকা
২২ ক্যারেট ১ রতি স্বর্ণ১,২২৪ টাকা

উপরের এই তালিকায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি কর্তৃক নির্ধারণ করে দেয়া আজকের স্বর্ণের দাম উল্লেখ করে দেয়া হয়েছে। বাংলাদেশে রতি, আনা, ভরি এবং গ্রাম আকারে স্বর্ণ বিক্রি করা হয়। তাই, এখানে এই ৪টি ওজনের এবং বিভিন্ন ক্যারেটের স্বর্ণের দাম উল্লেখ করে দিয়েছি।

FAQ

21 ক্যারেট স্বর্ণ কত টাকা ভরি?

21 ক্যারেট স্বর্ণ ১,১২,১৬৯ টাকা ভরি। বাজুস থেকে নির্ধারণ করে দেয়া আজকের গোল্ড রেট অনুযায়ী এটি হচ্ছে ২১ ক্যারেট স্বর্ণের এক ভরির দাম।

২১ ক্যারেট সোনার আংটির দাম কত?

২১ ক্যারেট সোনার আংটি আপনি যত গ্রাম ওজনের বা যত রতি/আনা পরিমাণে ক্রয় করবেন, তত দাম হবে। এছাড়াও, সোনার দামের সাথে কারিগর এর পারিশ্রমিক যুক্ত করতে হবে।

শেষ কথা

আজকের এই ব্লগে আপনাদের সাথে ২১ ক্যারেট সোনার দাম কত টাকা ২০২৪ নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করেছি। পোস্টের ভিতর ১ ভরি ২১ ক্যারেট সোনার দাম কত টাকা, ১ আনা ২১ ক্যারেট সোনার দাম কত টাকা সহ ১ রতি ২১ ক্যারেট সোনার দাম কত টাকা তা আপনাদের সাথে শেয়ার করেছি।

প্রয়োজনীয় জিনিসের দামইলেক্ট্রনিক্স পণ্যের দামখাদ্যদ্রব্যের দামস্বর্ণের দাম ইত্যাদি সম্পর্কে আপডেট জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আমি পেশায় একজন ব্লগার এবং কন্টেন্ট রাইটার। এই ওয়েবসাইটে বিভিন্ন পণ্যের আপডেট দাম প্রকাশ করে থাকি। এছাড়াও, আমি একজন ওয়েবসাইট এসইও স্পেশালিষ্ট।

Leave a Comment