আজকের ১ কেজি চিনির দাম কত টাকা ২০২৪

চিনি কিনতে চাচ্ছেন কিন্তু চিনির দাম কত টাকা জানেন না? আজকের ১ কেজি চিনির দাম কত টাকা তা নিয়ে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো। 1 কেজি চিনির দাম কত জানতে সম্পূর্ণ পড়ুন।

প্রতিদিনের প্রয়োজনীয় একটি খাদ্যদ্রব্য হচ্ছে চিনি। শরবত করতে, মিষ্টান্ন জাতীয় কোনো খাবার তৈরি করতে, এছাড়াও আরও অনেক কাজেই চিনি ব্যবহার করা হয়। চা এবং কফি তৈরি করতেও আমরা চিনি ব্যবহার করে থাকি। চিনির দাম পূর্বের তুলনায় বৃদ্ধি হওয়ার কারণে অনেকেই বর্তমান বাজার মূল্য সম্পর্কে জানেন না।

তো চলুন, আজকের ১ কেজি চিনির দাম কত টাকা সে সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

আজকের চিনির দাম কত টাকা

আজকের চিনির দাম প্রতি কেজি ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা। অনেক বড় মুদি দোকানে চিনির প্রতি কেজি ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে, খুচরা দোকানগুলোতে ১৪০ টাকা কেজি দামে চিনি বিক্রি হচ্ছে। এছাড়া, একসাথে ৫ কেজি চিনি ক্রয় করলে দাম হবে ৬৭৫ টাকা।

চিনির দাম পূর্বের বছরের তুলনায় অনেক বেড়ে গিয়েছে। কিছুদিন পূর্বে চিনির দাম ১৬০ টাকা প্রতি কেজি পর্যন্ত গিয়েছিল। তবে, বর্তমানে চিনির বাজার মূল্য কিছুটা কমেছে। এখন এক কেজি চিনির দাম ১৩৫-১৪০ টাকা করে বিক্রি হচ্ছে।

তাই, আপনি যদি চিনি কিনতে চান, তাহলে প্রতি কেজি চিনি উপরে উল্লেখ করে দেয়া দামে কিনতে পারবেন। এর থেকে বেশি দাম চাইলে অবশ্যই কয়েকটি দোকান যাচাই করে তবেই কিনবেন। এতে করে ঠকে যাওয়ার সম্ভাবনা থাকবেনা।

আরও পড়ুন — বাসমতি চালের দাম কত টাকা

১ কেজি চিনির দাম কত ২০২৪

১ কেজি চিনির দাম আজকে ১৩৫ টাকা থেকে শুরু করে ১৪০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। আপনি যদি ১ কেজি চিনি কিনতে চান, তাহলে ১৩৫-১৪০ টাকা দামে কিনতে পারবেন। বেশিরভাগ বড় মুদি দোকানে প্রতি কেজি চিনি ১৩৫ টাকা দামে বিক্রি হচ্ছে। তবে, খুচরা দোকানগুলোতে প্রতি কেজি চিনির দাম ১৪০ টাকা অব্দি বিক্রি হচ্ছে।

চিনির বাজারমূল্য পূর্বের তুলনায় বৃদ্ধি হওয়ার কারণে এখন প্রতি কেজি চিনির দাম অনেক বেড়ে গিয়েছে। তাই, আপনি যদি ১ কেজি চিনি কিনতে চান, তাহলে উপরে উল্লেখ করে দেয়া এই দামে ক্রয় করতে হবে। তবে, চেষ্টা করবেন পাইকারি দোকান কিংবা বড় মুদি দোকান থেকে চিনি ক্রয় করার জন্য।

1 কেজি চিনির দাম কত

1 কেজি চিনির দাম ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা। 1 কেজি খোলা চিনি কিনতে চাইলে এই দামে কিনতে পারবেন। তবে, প্যাকেটজাত চিনির দাম খোলা চিনির তুলনায় ৫-১০ টাকা বেশি হয়ে থাকে। ১ কেজি চিনি কিনতে চাইলে খোলা কিংবা প্যাকেট কিনতে পারেন।

আমাদের দেশের যেকোনো বড় মুদি দোকানে এই দামে চিনি কিনতে পারবেন। বেশিরভাগ মুদি দোকানেই এখন ১৩৫ টাকা প্রতি কেজি দামে চিনি বিক্রি হচ্ছে। তবে, খুচরা দোকানে ১৪০ টাকা দামে বিক্রি হচ্ছে প্রতি কেজি চিনি।

আরও পড়ুন — আজকে ব্রয়লার মুরগির দাম কত টাকা

এছাড়াও, অনলাইন থেকেও ১ কেজি চিনি অর্ডার করতে পারবেন। ১ কেজি, ২ কেজি এবং ৫ কেজি চিনি বিক্রি হয় প্যাকেটজাত করে। এছাড়াও, আপনার যদি আরও বেশি প্রয়োজন হয়, তাহলে এক বস্তা চিনি কিনতে পারেন।

লাল চিনির দাম কত ২০২৪

লাল চিনির দাম কিছুদিন পূর্বে বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হলেও পরবর্তীতে তা বাতিল করা হয়েছে। আজকে লাল চিনির দাম ২০০ টাকা থেকে ২১০ টাকা প্রতি কেজি। ১ কেজি লাল চিনি কিনতে চাইলে ২০০ টাকা থেকে ২১০ টাকায় কিনতে পারবেন।

সাদা চিনির তুলনায় লাল চিনির দাম তুলনামূলক বেশি হয়ে থাকে। আপনি যদি ১ কেজি লাল চিনি কিনতে চান, তাহলে ২০০ টাকা থেকে ২১০ টাকার মাঝেই কিনতে পারবেন। এছাড়াও, ২ কেজি লাল চিনির দাম ৪০০ টাকা থেকে ৪১০ টাকায় বিক্রি হচ্ছে। ৫ কেজি লাল চিনি ১ হাজার টাকার মাঝেই কিনতে পারবেন। লাল চিনিগুলো সাধারণত প্যাকেটে করে বিক্রি করা হয়।

খোলা যেসব চিনি আমরা ক্রয় করি, সেগুলো সাদা চিনি। লাল চিনি কিনতে চাইলে মুদি দোকানে খুঁজতে হবে অথবা আপনি সরাসরি অনলাইন থেকেও অর্ডার করতে পারবেন। আমাদের দেশে অনেক ই-কমার্স ওয়েবসাইট আছে যারা লাল চিনি বিক্রি করে থাকে।

আরও পড়ুন — আখরোট এর দাম কত টাকা

ফ্রেশ চিনি ১ কেজি দাম

ফ্রেশ চিনি ১ কেজির দাম ১৪৬ টাকা। মুদি দোকানে ফ্রেশ চিনি ১ কেজির একটি প্যাকেট ১৪৫ টাকা থেকে ১৪৬ টাকায় কিনতে পারবেন। আমরা যেসব চিনি ক্রয় করি, সেগুলো খোলা চিনি। খোলা চিনির দাম আজকের চিনির বাজারমূল্য অনুযায়ী ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা। অপরদিকে, প্যাকেটজাত ১ কেজি ফ্রেশ চিনির দাম ১৪৫ টাকা থেকে ১৪৬ টাকা।

চিনির বর্তমান বাজার মূল্য 2024

চিনির বর্তমান বাজায় মূল্য প্রতি কেজি ১৩৫ টাকা থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। নিচে একটি মূল্য তালিকা উল্লেখ করে দেয়া হল —

চিনির পরিমাণচিনির দাম
১ কেজি চিনি১৩৫-১৪০ টাকা
২ কেজি চিনি২৭০-২৮০ টাকা
৩ কেজি চিনি৪০৫-৪১০ টাকা
৫ কেজি চিনি৬৭৫-৬৮০ টাকা
১ কেজি লাল চিনি২০০-২১০ টাকা
১ কেজি প্যাকেটজাত চিনি১৪৫-১৪৬ টাকা

আজকে চিনি কিনতে চাইলে উপরে উল্লেখ করে দেয়া চিনির বর্তমান বাজার মূল্য ২০২৪ অনুযায়ী ক্রয় করতে পারবেন। চিনির দাম প্রায় সময়ই পরিবর্তন হয়। চিনির সঠিক দাম জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।

আরও পড়ুন — চিয়া সিড এর দাম কত টাকা

বাংলাদেশে চিনির দাম কত টাকা

বাংলাদেশে চিনির দাম ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা প্রতি কেজি। ১ কেজি চিনি মুদি দোকানগুলোতে ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে। অপরদিকে, খুচরা দোকানগুলোতে ১ কেজি চিনি ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। বাংলাদেশে চিনির মূল্য প্রায় সময়ই পরিবর্তন হয়।

কিছুদিন পূর্বেও চিনির দাম ১৫০ টাকা থেকে ১৬০ টাকা হয়েছিলো। যা পূর্বের বছরের তুলনায় প্রায় দিগুণ দাম। তবে, দাম এখন কিছুটা কমে ১৩৫ টাকা থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

আন্তর্জাতিক বাজারে চিনির দাম

আন্তর্জাতিক বাজারে চিনির দাম কিছুটা কমার কারণে আমাদের দেশেও চিনির দাম নির্ধারণ করে দেয়া হয়েছে। এখন প্রতি কেজি চিনির দাম ১৪০ টাকার উপরে হবেনা বলে একটি বিবৃতি জারি করা হয়েছে। আপনি যদি ১ কেজি খোলা চিনি কিনতে চান, তাহলে ১৪০ টাকায় কিনতে পারবেন।

এছাড়া, প্রতি প্যাকেট ১ কেজি চিনির দাম ১৪৫ টাকা থেকে ১৪৬ টাকায় বিক্রি হচ্ছে। তবে, লাল চিনির দাম একটু বেশি। এখন প্রতি কেজি লাল চিনি ২০০ টাকা থেকে ২১০ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন — কাজু বাদাম দাম কত টাকা

FAQ

চিনির দাম কত ২০২৪?

চিনির দাম ২০২৪ সালে ১৪০ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে। মুদি দোকানগুলোতে ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে।

১ কেজি চিনি কত?

১ কেজি চিনি দাম আজকের চিনির বাজার মূল্য অনুযায়ী ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা।

প্রতি কেজি চিনির দাম কত টাকা?

প্রতি কেজি চিনির দাম বাংলাদেশে ১৪০ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে। ১ কেজি খোলা চিনি ১৩৫ টাকা থেকে ১৪০ টাকা এবং ১ কেজি প্যাকেটজাত চিনি ১৪৫ টাকা থেকে ১৪৬ টাকা বিক্রি হচ্ছে। এছাড়া, প্রতি কেজি লাল চিনির দাম ২০০ টাকা থেকে ২১০ টাকা বিক্রি হচ্ছে।

শেষ কথা

চিনির বাজার মূল্য বৃদ্ধি হওয়ার কারণে সাধারণ মানুষ চিনির সঠিক দাম জানার জন্য গুগলে সার্চ করে থাকেন। আমরা সঠিক তথ্য দেয়ার জন্য আজকের এই ব্লগে আজকের চিনির দাম কত টাকা তা শেয়ার করেছি। পোস্টের ভিতর ১ কেজি চিনির দাম কত টাকা ২০২৪ নিয়ে আলোচনা করেছি।

প্রয়োজনীয় জিনিসের দামইলেক্ট্রনিক্স পণ্যের দামখাদ্যদ্রব্যের দামস্বর্ণের দাম ইত্যাদি সম্পর্কে আপডেট জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আমি পেশায় একজন ব্লগার এবং কন্টেন্ট রাইটার। এই ওয়েবসাইটে বিভিন্ন পণ্যের আপডেট দাম প্রকাশ করে থাকি। এছাড়াও, আমি একজন ওয়েবসাইট এসইও স্পেশালিষ্ট।

Leave a Comment